রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁদপুরে শীতে ছিন্নমূল অসহায় মানুষের দুর্ভোগ বেড়েছে

বিশেষ প্রতিনিধি,চাঁদপুর


ঘন কুয়াশা ও শৈত্য প্রবাহের কারণে চাঁদপুর জেলার সর্বত্রই শীতে জবুথবু হয়ে পড়ছে ছিন্নমূলের অসহায় মানুষ।

জানা যায়, গত এক ৩দিন যাবত  জেলার বিভিন্ন স্থানে প্রচণ্ড শীতে ছিন্নমূলের সাধারণ মানুষ বিশেষ করে শিশু এবং বয়স্করা বেশি কষ্টে দিন কাটাচ্ছেন।

শীতের কারণে শিশু ও বৃদ্ধরা নানা রোগে আক্রান্ত হচ্ছে। এই শীতে বিত্তবান পরিবারগুলোর তেমন ক্ষতি না হলেও নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের লোকজন নানা সমস্যায় পড়ছেন।

জেলার বিভিন্ন স্থানে খবর নিয়ে জানা গেছে, শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় স্বল্প আয়ের মানুষের দুর্ভোগ বেড়েই চলছে। শীতের কবল থেকে বাঁচার জন্য গ্রামাঞ্চলের লোকজন খড়কুটো জ্বালিয়ে গা গরম করছেন। অনেকেই ইতোমধ্যে সর্দি, কাশি, ডায়রিয়া, অমাশয়সহ শীতজনিত নানাবিধ রোগব্যাধিতে আক্রান্ত হয়ে পড়ছেন।বিভিন্ন সরকারী হাসপাতালগুলোতে বাড়ছে শীতজনিত রোগে আক্রান্ত রোগীদের ভীড় ।


শীতের তীব্রতায় শহরের বিভিন্ন স্থানের ফুটপাতের পুরনো কাপড়ের দোকানগুলোতে উপচে পড়া ভিড় দেখা গেছে।


ভুক্তভোগীরা বলছেন, শীতের তীব্রতা বাড়লেও জেলা প্রশাসনের পক্ষ থেকে ছিন্নমূলের শীতার্ত মানুষের মধ্যে চাহিদা অনুযায়ী শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে না।

এছাড়া, জেলার বিভিন্ন বেসরকারি সংস্থা,স্বেচ্ছাসেবী সংগঠনগুলো এখন পর্যন্ত তেমন একটা শীতবস্ত্র নিয়ে এগিয়ে আসছে না ছিন্নমূলের অসহায় মানুষের জন্য।বিত্তবানদের অনেকেই চাইনিজ রেস্তোরাঁয় বসে শীতবস্ত্র বিতরণ করছেন। শীতবস্ত্র না থাকায় ছিন্নমূলের মানুষ পাটের বস্তা,বিজ্ঞাপনের জন্য ব্যবহৃত নিয়ন ব্যানার, কুড়িয়ে পাওয়া পুরাতন কাপড় জড়িয়ে শীত নিবারনের চেষ্টা করছেন।শীতের তীব্রতাও বাড়ছে সাথে সাথে ছিন্নমূলের শীতার্ত মানুষের দুর্ভোগও বেড়েই চলছে।

Comments are closed.

More News Of This Category